বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

14.7k টি প্রশ্ন

16.3k টি উত্তর

5.7k টি মন্তব্য

6k জন নিবন্ধিত

0 টি ভোট
247 বার প্রদর্শিত

আমি প্রায় সাত ০৭ বছর হলো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছি। এখন পর্যন্ত আল্লাহ আমাকে নিঃসন্তান রেখেছেন। সন্তান ভিক্ষার জন্য কোরআন ও হাদীসে যে সকল কার্যকরী আমলগুলো আছে জানতে চাই।

"ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Junior User (37 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
আপনারা দুই জনে পাঁচ ওয়াক্ত সালাত আদায় করেন। তওবা করে আল্লাহর কাছে ক্ষমা চান। আর মাঝে মাঝে শেষ রাতে উঠে দুই রাকয়াত নফল সালাত আদায় করবেন। আর সালাতে সিজদার সময় কান্নাকাটি করে আল্লাহর কাছে বাচ্চা চাইবেন। কারন সিজদার সময় দুয়া করলে আল্লাহ কখনো ফিরিয়ে দেয় না। আর বান্দার চোখের পানি গড়িয়ে নাকের ডগা পার না হতেই দুয়া কবুল হয়। তাই সিজদার মাঝে কেঁদে কেঁদে সন্তান চাইবেন। শেষ রাতে আল্লাহ পাক নিচের আসমানে নেমে আসেন আর বলেন, "হে আমার বান্দাগণ, তোমাদের মাঝে কে আছে ক্ষমা প্রার্থী আমার কাছে ক্ষমা চাও আমি ক্ষমা করে দিব। কে আছ অভাব গ্রস্থ, আমার কাছে চাও আমি অভাব দূর করে দিব।" এভাবে ফজর পর্যন্ত আল্লাহ পাক বলতে থাকেন। তাই সেই সময় চাইলে আল্লাহ অবশ্যই দিবেন। তবে শর্ত হচ্ছে- কাপড় পাক থাকতে হবে, যায়গা পাক থাকতে হবে, হালাল খাদ্য খেতে হবে। আল্লাহ যেন আপনার মনের আশা পুরন করেন, আমীন।

 

 

Signature:

http://www.teck-park.com
উত্তর প্রদান করেছেন Expert Senior User (515 পয়েন্ট)

vai jan

apner vlo kinto apni vlo jnen na.জানেন কি?জানেন না

তাহলে যিনি জানেন তার সিদ্বান্তকে হাসিমুখে মেনে নিয়ে চাইতে থাকুন।বান্দার সব দোয়াই আল্লাহ কবুল কড়েন


সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
2 টি উত্তর
20 নভেম্বর 2015 "অন্যান্য ও বিভাগহীন" বিভাগে জিজ্ঞাসা করেছেন নিহাদ New User (5 পয়েন্ট)
0 টি ভোট
2 টি উত্তর
05 নভেম্বর 2016 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন আদিল টিনা New User (2 পয়েন্ট)
0 টি ভোট
2 টি উত্তর
0 টি ভোট
2 টি উত্তর
04 ডিসেম্বর 2014 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য
+1 টি ভোট
3 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
21 অগাস্ট 2014 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানভীর
0 টি ভোট
1 উত্তর
31 অগাস্ট 2013 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাত সদস্য

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...