বাংলায় সর্বপ্রথম, সর্ববৃহৎ ও সর্বাধিক জনপ্রিয় প্রশ্ন-উত্তরভিত্তিক ও সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন একদম বিনামূল্যে এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন। রেজিস্ট্রেশান না করেই অংশগ্রহণ করতে পারবেন তবে, সর্বোচ্চ সুবিধার জন্য বিনামূল্যে রেজিস্ট্রেশান করুন!

> বাংলা ভাষায় সর্বপ্রথম সম্পূর্ণ প্রশ্ন-উত্তরভিত্তিক এবং সমস্যা সমাধানের উন্মুক্ত কমিউনিটি "হেল্পফুল হাব" এ আপনাকে স্বাগত, এখানে আপনি যে কোনো প্রশ্ন করে উত্তর নিতে পারবেন এবং কোনো প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে তা প্রদান করতে পারবেন।

Welcome to Helpful Hub, where you can ask questions and receive answers from other members of the community.

15k টি প্রশ্ন

16.7k টি উত্তর

5.8k টি মন্তব্য

6.4k জন নিবন্ধিত

+1 টি ভোট
1.3k বার প্রদর্শিত

সবচেয়ে সহজে www.youtube.com থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার পদ্ধতি কোনটি? সফটওয়্যার ছাড়া কোন পদ্ধতি থাকলে সেটা আগে জানাবেন। আর সফটওয়্যার লাগলে সেই সফটওয়্যার এর লিঙ্ক দিয়ে দেবেন।

"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন

4 উত্তর

+2 টি ভোট
 
নির্বাচিত

অনেক পদ্ধতিই রয়েছে তবে এখনো পর্যন্ত আমি নিচের পদ্ধতিকে বেশি সহজ বলে মনে করিঃ
১। প্রথমে ইউটিউব সাইট (www.youtube.com) থেকে যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিও তে ক্লিক করুন। ভিডিও প্লে না করলেও চলবে।
২। এবার আপনার ব্রাউজারের উপরে Address Bar থেকে ইউটিউবের ভিডিও লিঙ্কটি কপি করুন। এবার ঐ ভিডিও লিঙ্কের শুরুতে youtub.com লেখার আগে ss যোগ করে নিন। অর্হাত এরকম হবে ssyoutube.com/তারপর যা আছে তাই। নিচে একটি উদাহরণ দিলাম। লিঙ্কটি যদি হয় নিচের মতন,

www.youtube.com/watch?v=tkslwrm7ikalmpIsdf

তাহলে এর আগে আপনি ss যুক্ত করবেন ফলে লিঙ্ক টি হবে ঠিক নিচের মতন

www.ssyoutube.com/watch?v=tkslwrm7ikalmpIsdf

(www. না দিলেও চলে। শুধু youtube এর আগে দুটো ss লাগিয়ে পরের অংশটুকু ঠিক রাখলেই হবে)

৩। এবার Enter চাপ দিবেন। তাহলে অন্য একটি ডাউনলোডের সাইতে নিয়ে যাবে। http://en.savefrom.net এই নামে একটি সাইটে নিয়ে যাবে। সেখানে আপনি ডাউনলোড লিঙ্ক পাবেন। লক্ষ্য করবেন পেজ এর বাম দিকে আপনার ডাউনলোড লিঙ্কের ফরম্যাট গুলো পেয়ে যাবেন। ইচ্ছে মতন একটি ফরম্যাট এ ক্লিক করে ডাউনলোড করুন। এই একই পদ্ধতিতে অ্যান্ড্রয়েড ফোন দিয়েও ডাউনলোড করা যাবে। আপনি ss যুক্ত না করে সরাসরি উপরের সাইটে গিয়ে Enter the URL বক্সে ইউটিউব এর যে কোনো ভিডিও লিঙ্ক দিয়ে Download এ ক্লিক করলেও ঠিক একই পদ্ধতে ডাউনলোড লিঙ্ক পেয়ে যাবেন।

এছাড়া সফটওয়্যার দিয়েও পারবেন তবে ভালো কোনো ফ্রি সফটওয়্যার নেই। ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার রয়েছে যেটি দিয়ে করা যায়। তবে আমার মতে উপরের পদ্ধতিটি সবচেয়ে সহজ হবে।

উত্তর প্রদান করেছেন Expert Senior User (1.2k পয়েন্ট)
নির্বাচিত করেছেন
আমি symphony w10 মোবাইল ফোন থেকে savefrom.net এ যাওয়ার পর এই লেখাটি আসে নো 'ভিডিও লিংক ফাউন্ড' এবং আমি ডাউনলোড করতে পারছি না।কীভাবে আমি ডাউনলোড করতে পারব?
+1 টি ভোট

স্বারথপর ভাইয়ের উত্তরটি অনেক সুন্দর, গোছালোে এবং কার্জকরি।

এছাড়া আরেকটি পদ্ধতি আছে। এই পদ্ধতিতে বার বার লিঙ্ক কপি করার ঝামেলা নেই, যা করতে হবে আপনাকে www.google.com এ গিয়ে সার্চ দিবেন youtube downloader addons । তারপর অনেক গুলা এডঅন্স এর লিঙ্ক আসবে আপনি পছন্দমত একটাতে ক্লিক করলে যে পেইজ আসবে সেখান থেকে Add to firefox এ ক্লিক করুন, তারপর ডাউনলোড হয়ে গেলে ইন্সটল করুন। ব্যাস কাজ শেষ। এখন যে কোন ভিডিও চালালেই দেখবেন ভিডিওটার নিচে একটা ডাউনলোড বাটন এড হয়েছে, সেখান থেকে পছন্দমত ফরম্যাট অনুযায়ী ডাউনলোড করে নিতে পারবেন। আর না পারলে আমি তো আছিই, উপক্রিত হলে জানাবেন।

 

 

Signature:

মাহবুব হাসান অণুষ
উত্তর প্রদান করেছেন Senior User (268 পয়েন্ট)
0 টি ভোট
(Tubemate) app ti namiye nin. Ak dom soja. Youtube theke download korte parben.

 

 

Signature:

Ahasan habib
উত্তর প্রদান করেছেন Junior User (54 পয়েন্ট)
অরিজিনাল টিউবমেট লিংক দিন, প্লিজ।
0 টি ভোট

ata amr protom ans helpfull hub . apni youtube ar jekono video download korte parben . atodiner jana mote sobceye sohoj system ata apni (www .yaaya .mobi ) te giye youtube ar jekono video search diben .asa kori apni apnar kangkitoo folafol peye jaben. download ar jonno (Download Video) & mp3 ar Just Mp3 option use korben. asa kori upkritto hoben . tnks

উত্তর প্রদান করেছেন New User (3 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
3 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
+1 টি ভোট
4 টি উত্তর
18 সেপ্টেম্বর 2012 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন turan New User (2 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর

 

(হেল্পফুল হাব এ রয়েছে এক বিশাল প্রশ্নোত্তর ভান্ডার। তাই নতুন প্রশ্ন করার পূর্বে একটু সার্চ করে খুঁজে দেখুন নিচের বক্স থেকে)

(হেল্পফুল হাব সকলের জন্য উন্মুক্ত তাই এখানে প্রকাশিত প্রশ্নোত্তর, মন্তব্য, ছবি, অডিও, ভিডিও বা যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ দায় শুধুমাত্র সংশ্লিষ্ট প্রকাশকারীর)

...